We're on facebook! Like us
Search
Posted by Erfan Noyon, January 21, 2017

ফটোগ্রাফি

৭ বছর লেগেছে বিল গেটসের বিলাসি বাড়ি নির্মাণে

বিশ্বের সবচেয়ে ধন কুবেরের বাড়ি নির্মাণ বলে কথা! অর্থের কি আর অভাব আছে। সেই ধন কুবেরের বাড়ি নির্মাণে বিলাসিতার কোনো অভাবই থাকার কথা নয়। বাড়ি তো নয় যেন, কোনো আলিশান বাংলো। জৌলুসপূর্ণ সেই বাড়ি নির্মাণে সময় লেগেছে এক দু মাস কিংবা দু-এক বছর নয়। সময় লেগেছে পুরো সাত বছর।

ওয়াশিংটনের মেডিনায় লেক ওয়াশিংটনের পাশে ৬৬ হাজার বর্গফুটের ওপর তৈরি হয়েছে বিলাসবহুল এই বাংলো। সাত বছর ধরে ৬ কোটি ৩২ লক্ষ ডলার ব্যয়ে তৈরি হয়েছে বিল গেটসের এই ‘আস্তানা’। তবে বাড়ি তৈরির অংকটা অনেক বেশি মনে হলেও আসলে তা নাকি গেটসের মোট সম্পত্তির মাত্র ০.১ শতাংশ!

৮০ হাজার ডলার মূল্যর অনেকগুলো স্ক্রিন বসানো হয়েছে বাড়ির চতুর্দিকের ওয়ালে। প্রয়োজন অনুযায়ী বিভিন্ন রঙের ডিজাইন বসিয়ে দেয়ালের রঙ বদলানো যায়। সুইমিং পুলের পানির তলদেশে রয়েছে সাউন্ড সিস্টেম। পছন্দের গাণগুলো বাজবে যখন যেমন প্রয়োজন। বাড়ির সামনে রয়েছে সি-বিচ।

এছাড়াও জাগতিক প্রয়োজন ও আয়েশি সব ব্যবস্থা রয়েছে। রুমের তাপমাত্রা ঠিক রাখতে ব্যবহার করা হয়েছে স্বয়ংক্রিয় ব্যবস্থা। বিশ জন মানুষের আয়েশি ভঙ্গিতে বসার ব্যবস্থা করে বানানো হয়েছে হোম থিয়েটার। যেখানে পপকর্ণ বানানোর মেশিনও রয়েছে।

বড়িটিতে ২৩টি গাড়ি একসঙ্গে পার্ক করা যাবে, সেই ব্যবস্থা করা হয়েছে। এছাড়ও রয়েছে মজার ও আশ্চর্যজনক বিলাসি উপকরণ।

এই মুহূর্তে মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের মোট সম্পত্তির পরিমাণ ৮৫.৯ বিলিয়ন ডলার। ফোর্বসের তালিকা অনুযায়ী ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত তিনি ছিলেন বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকার এক নম্বরে। ২০০৮-এ ছিটকে গেলেও ২০০৯-এ ফের শীর্ষস্থানে ফিরে আসেন। বর্তমানেও প্রথম স্থানে রয়েছেন তিনি।

Related Post
  1. Used Car Dealer Sales Tricks Exposed

Comments

Leave a Reply




Categories

Services

MIDNIGHT BLUE BY Huzaifa Ham