We're on facebook! Like us
Search
Posted by Uzzal Khan, February 6, 2017

কম্পিউটিং

সহজ হচ্ছে উইন্ডোজ ১০-এর নিরাপত্তা ব্যবস্থা

কম্পিউটারে ডেটা নিরাপদ রাখতে উইন্ডোজ ১০-এ অনেক সুবিধা আছে। সমস্যাটা হলো সুবিধার পরিমাণ একটু বেশিই। আর নিরাপত্তা নিয়ে সব সুবিধা এক জায়গায় না থাকায় খুঁজে পাওয়া কঠিন হয়ে পড়ে। কোন কাজের জন্য কোন পাতা খুলতে হবে, তা জানা না থাকলে তো মোটামুটি অসম্ভব।
ব্যবহারকারীদের এই সমস্যা সমাধানে মাইক্রোসফট উইন্ডোজ ১০-এর নিরাপত্তা সেটিংস সহজ করা হচ্ছে। যাতে ব্যবহারকারীরা এক কন্ট্রোল প্যানেলেই নিরাপত্তার সব সুবিধাগুলো পেয়ে যান। আগামী এপ্রিলে উইন্ডোজ ১০-এর একটি নতুন হালনাগাদ আসছে। নতুন এই সংস্করণে ব্যবহারকারীদের জন্য থাকবে নতুন একটি ড্যাশবোর্ড যেখানে উইন্ডোজ ১০-এর সব নিরাপত্তাসুবিধা একসঙ্গে পাওয়া যাবে, সহজেই ইচ্ছামতো যখন যেটি প্রয়োজন সেটি ব্যবহার করা যাবে।
মাইক্রোসফট নতুন এই ড্যাশবোর্ডটির নাম দিয়েছে ‘উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সেন্টার’। নতুন এই সিকিউরিটি সেন্টারের বৈশিষ্ট্য হলো এতে মাইক্রোসফট উইন্ডোজ ১০-এর নিরাপত্তা এবং যন্ত্রের সুরক্ষার জন্য পাঁচ ধরনের নিরাপত্তাসুবিধা আছে। সুবিধাগুলো হলো ভাইরাস এবং সাইবার হুমকি থেকে সুরক্ষা, যন্ত্রের সুরক্ষা ও স্বাস্থ্য, ফায়ারওয়াল ও নেটওয়ার্ক সুরক্ষা, অ্যাপ্লিকেশন ও ব্রাউজার নিয়ন্ত্রণ এবং ফ্যামিলি অপশন।
একই পাতা থেকে ব্যাটারি ব্যবহারের পরিসংখ্যান থেকে ম্যালওয়্যার স্ক্যানের সময় নির্ধারণ পর্যন্ত সবকিছুতেই পাওয়া যাবে। এই নতুন সিকিউরিটি সেন্টারের উদ্দেশ্য সম্পর্কে মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়, এতে ব্যবহারকারীরা তাদের যন্ত্রের নিরাপত্তা সম্পর্কে আরও বেশি ওয়াকিবহাল থাকবে এবং নিরাপত্তাব্যবস্থা সহজ করতে সাহায্য করবে এটি।

সূত্র : প্রথম আলো।

Related Post
  1. তৈরি করুন একটি অদৃশ্য ফোল্ডার

Comments

Leave a Reply




Categories

Services

MIDNIGHT BLUE BY Huzaifa Ham