We're on facebook! Like us
Search
Posted by Uzzal Khan, January 25, 2017

সাহায্য/জিজ্ঞাসা

মুখের চর্বি কমানোর ব্যায়াম না পড়লে মিস করবেন

শরীরের অন্যান্য অংশের চর্বি ঝরাতে যেমন ব্যায়াম করেছেন তেমনি চেহারার চর্বি ঝরাতেও চাই বিশেষ ব্যায়াম।

শরীরচর্চাবিষয়ক এক ওয়েবসাইট জানিয়েছে এমন ৫টি ব্যায়াম সম্পর্কে।

গাল ফুলানো: লম্বা দম নিয়ে মুখের মধ্যে বাতাস আটকে রাখতে হবে। এবার এই আটকে রাখা বাতাস ঠেলে দিন একবার ডান গালে আবার বাম গালে। সারাদিন যেকোনো সময়েই এই ব্যায়াম করতে পারেন। এতে আপনার গালের চর্বি কমবে।

চোয়ালের ব্যায়াম: মুখের মধ্যে কোনো কিছু চিবাচ্ছেন এমনভাবে চোয়াল নাড়ানোর মাধ্যমে শুরু করতে হবে। কিছুক্ষণ চিবানোর পর যতটা সম্ভব বড় হা করে পাঁচ সেকেন্ড ধরে রাখতে হবে এবং জিহ্বা থাকতে হবে নিচের দাঁতে পাটিতে ঠেকানো। পুরো ব্যায়াম দুবার করতে হবে। ‘চিকবোনস’ অর্থাৎ চোখ ও গালের মধ্যবর্তী হাড় এবং চোয়ালের দুপাশের হাড় স্পষ্ট করে তুলবে এই ব্যায়ামগুলো।

ঠোঁটের ব্যায়াম: মাথা স্বাভাবিক অবস্থায় রেখে নিচের ঠোঁট উপরের দিকে এবং চোয়ালের নিচের অংশ সামনে দিকে ঠেলে দিতে হবে। ১০ থেকে ১৫ সেকেন্ড এই অবস্থা ধরে রাখতে হবে। একটানা ১০ বার করতে হবে ব্যায়ামটি। এতে চেহারায় তারুণ্যভাব বাড়বে এবং মুখের পেশি সুগঠিত হবে।

থুতনি উঠানো: বসে মাথা উঠিয়ে ছাদের দিকে তাকাতে হবে। এবার এই অবস্থান ঠিক রেখে হাঁসের মুখের মতো মুখ করাতে হবে যেন মনে হয় আপনি ছাদে চুমু দেওয়ার চেষ্টা করছেন। ১০ সেকেন্ড মুখ এভাবে ধরে রাখতে হবে। একটানা ১০ বার ব্যায়ামটি করতে হবে। এই ব্যায়ামের মাধ্যমে চোয়ালের নিচের অংশের চর্বি কমবে।

ফু দেওয়া: মেরুদণ্ড সোজা রেখে মাথা যতটা সম্ভব পেছনে হেলিয়ে দিয়ে ছাদের দিকে মুখ করতে হবে। এবার ঠোঁট সামনে বাড়িয়ে দিয়ে গোল করে ফু দিতে হবে ১০ সেকেন্ড ধরে। একটানা ১০ বার বায়ামটি করতে হবে। চোয়ালের নিচের অংশের এবং গালের চর্বি ঝরাবে ব্যায়ামটি।

 

Related Post
  1. কোন ধরনের আবেগ আপনার শরীরের কোন অংশে কি প্রভাব ফেলে

Comments

Leave a Reply




Categories

Services

MIDNIGHT BLUE BY Huzaifa Ham