ফেসবুক বেকারদের জন্য সুখবর দিল । জানতে চাইলে বিস্তারিত পড়ুন

শুভ রাত্রি, কেমন আছেন সবাই ? আসাকরি ভালোই আছেন। স্যোশাল মিডিয়ার জগতে ফেসবুকের অবস্থান ১ নম্বর, আর কেনই বা ১ নম্বরে থাকবেনা ! ফেসবুকে প্রতি নিয়োতই কিছু না কিছু ভালো আপডেট দিচ্ছে ব্যবহারকারীদের জন্য। জানিনা আমার কথাটা সঠিক কিনা একটি সময় আসবে যখন মানুষ ফেসবুক এর উপর নির্ভরশীল হয়ে যাবে। ঠিক সেই ধারাবাহিক লক্ষে এখন ফেসবুক নতুন আপডেট নিয়ে হাজির হয়েছে। তারা এখন যে আপডেট নিয়ে আসছে তা হলো বেকারদের জন্য সুখবর। প্রিয় পাঠকবৃন্দ আসুন আমরা এখন জানি আসলে কি থাকছে বেকাদের জন্য।

পেশাদার দুনিয়ায় এখনও যারা পা রাখেননি তাদের জন্য ‘চাকরির প্রোফাইল’ তৈরি করার কথা ভাবছে জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক। অ্যাকাউন্টেই থাকবে সমস্ত তথ্য। নাম, বয়স, ঠিকানা, পড়াশুনার সঙ্গে কর্মজীবনের অভিজ্ঞতার বিবরণ।  সব মিলিয়েই তৈরি হবে চাকরির প্রোফাইল।

অবশ্যএখনও ফেসবুকে এই সেটিং রয়েছে যেখানে অ্যাকাউন্ট ব্যবহারকারী অনায়াসেই তার কর্মজীবন নিয়ে তথ্য দিতে পারেন। তবে বিষয়টিকে আরও বিশেষায়িত করা হচ্ছে। এই ফিচারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারী পেয়ে যাবেন ‘কর্মক্ষেত্রের নোটিফিকেশন’। একজন ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারকারী চাইলেই সেই ‘কর্মক্ষেত্রের নোটিফিকেশন’ দেখতে পারেন আবার চাইলে ‘ইগনোর’ করতে পারেন। ব্যক্তি স্বাতন্ত্র এবং স্বাধীনতাকে প্রাধান্য দিয়েই ফেসবুক নিয়ে আসতে চাইছে ‘জব ফিচার’।

মূলত যাদের লিঙ্কডইন কিংবা মনস্টার ডট কমে প্রোফাইল নেই তারা ফেসবুকেই নিজেদের জব প্রোফাইল বানিয়ে নিতে পারবেন। এমনকি একজন চাকরি প্রার্থী চাকরির জন্য আবেদনও করতে পারেন ফেসবুকের মাধ্যমেই। ফেসবুকের মাধ্যমে আম জনতা কী কী করতে চায়, সেটা দেখতেই একটা পরীক্ষা চালানো হচ্ছে বলে মন্তব্য করেছে ফেসবুক কর্তৃপক্ষ। খুব শীঘ্রই এই ফিচার চালু হবে বলে জানা গেছে।

 

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *