ফেসবুকের অতি গুরুত্বপূর্ণ টিপস গুলো এখনি জেনে নিন।

আজকে ফেসবুকের অতি গুরুত্বপূর্ণ কয়েকটি টিপস নিয়ে এসেছি। তাহলে শুরু করা যাক।
১। ফেসবুক চ্যাট থেকে কিভাবে নিজের অনলাইন স্ট্যাটাস হাইড করবেনঃ

ফেসবুক সম্প্রতি নতুন একটা ফিচার চালু করেছে যার মাধ্যমে আপনি আপনার অনলাইন স্ট্যাটাস হাইড করতে পারবেন। আগে অনলাইন স্ট্যাটাস হাইড করতে চ্যাট অপশনটি সম্পূর্ণ বন্ধ করা লাগতো কিন্তু বর্তমানে আপনি আপনার সুবিধামতো যে কারো জন্য নিজের অনলাইন স্ট্যাটাস হাইড করতে পারবেন।
প্রথমে settings এ গিয়ে advance settings এ ক্লিক করুন।advance settings এ আপনি দুটা অপশন পাবেন Turn on chat for all friends এবং turn on chat from selected friends।

আপনি আপনার পছন্দ মতো অপশন বাছাই করে save বাটন ক্লিক করুন।
২। ফ্রেন্ড লিস্টে না রেখে ফলো করার অপশন চালু করবেন যেভাবেঃ

সাধারণত আমরা ও আমাদের ফেসবুক ফ্রেন্ডরা একে অপরকে ফলো করতে পারি এবং একে অপরের সকল পোস্ট দেখতে পাই। কিন্তু এখানে ফ্রেন্ড আর ফলো এর মাঝে একটা তফাৎ রয়েছে। ফ্রেন্ডরা আপনার সকল পোস্ট দেখতে পাবে তবে ফলোয়াররা শুধু আপনার পাবলিক পোস্টগুলোই দেখতে পাবে। আপনি যদি চান কেউ শুধু আপনার পাবলিক পোস্ট গুলোই দেখুক সেই ক্ষেত্রে আপনি settings থেকে followers এ গিয়ে who can follow me অপশন থেকে everyone সিলেক্ট করুন। এখন যে কেও আপনাকে ফলো করতে পারবে।
৩। কিভাবে একজন ফলোয়ারকে আনফ্রেন্ড না করেই ফলো করা বন্ধ করবেনঃ

আমাদের অনেক ফ্রেন্ড আছে যাদের পোস্ট অনেক সময় আমাদের বিরক্তির কারণ হয়ে দারায়। তাদের হয়তো বলতেও পারছেন না যে তার পোস্ট গুলোতে আপনার বিরক্ত লাগছে সেই ক্ষেত্রে তাকে হয়তো আনফ্রেন্ড করার কথা ভাবছেন। তবে ফেসবুকের নতুন ফিচার আপনাকে এই সমস্যার হাত থেকে রক্ষা করবে।
এর জন্যে আপনাকে যা করতে হবে তা হলো আপনার সাই বন্ধুটির প্রোফাইলে গিয়ে following অপশনটি uncheck করতে হবে। এতেই আপনার কাজ হয়ে যাবে কারন আপনার সেই বন্ধুর বিরক্তিকর পোস্ট আর আপনার টাইমলাইনে আসবেনা।
৪। যার সাথে চ্যাট করতে চান না তার কাছে অফলাইন হয়ে থাকাঃ

আপনি কিছু বন্ধুর সাথে চ্যাট করতে চান না, শুধু তাদের কাছে নিজেকে অফলাইন রাখতে পারেন। এজন্য চ্যাট উইন্ডোতে যে বন্ধুর কাছে অফলাইন হবেন তারে নামের উপরে ক্লিক করুন। এবার চাকতির মতো সেটিং অপশন থেকে মড় offline to (আপনার বন্ধুর নাম) ক্লিক করলে এখন ওই বন্ধুর কাছে অফলাইন হয়ে যাবেন।
৫। ফেসবুকের বিজ্ঞাপনে নিজেকে পরিহার করবেন যেভাবেঃ

ফেসবুকে দুই ধরনের বিজ্ঞাপন রয়েছে। কিছু থার্ড পার্টি বিজ্ঞাপন এবং ফেসবুকের নিজস্ব বিজ্ঞাপন। থার্ড পার্টি বিজ্ঞাপনদাতারা বর্তমানে আপনার নাম এবং ছবি ব্যবহারে অনুমতি প্রাপ্ত নয় কিন্তু ভবিষ্যতে হয়তো অনুমতি প্রাপ্ত হতে পারে। তাই আপনার বিজ্ঞাপন সেটিংসটি ডিজঅ্যালাউ করে নিন।
যেভাবে করবেন : Privacy + News Feed and Wall + Facebook Ads tab-এ গিয়ে turn off করুন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *