তারিখ ও সময় প্রদর্শন করুন ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে

কেমন আছেন সবাই ? আসাকরি ভালো ভালোই আছেন। যারা ওয়ার্ডপ্রেস সাইট নিয়ে কাজ করেন তাদের জন্য আমার এই পোষ্টটি অনেক উপকারে আসবে। সুপ্রিয় টিউনার আমার আজকের এই টিউনটি অনেক কাজের। তাই আসুন টিউনে চলে যাই।

। “Current Date and Time” নামের এই WordPress PlugIn টি ডাউনলোড করে ইন্সটল করুন। মাত্র কয়েক কিলোবাইটের হাল্কা প্লাগিন – কোন বাড়তি হোস্টিং স্পেস যে খরচ হয়েছে, আপনি তা টের-ই পাবেন না।

ওয়ার্ডপ্রেস প্লাগিনে কি সুবিধা রয়েছে :

ওয়ার্ডপ্রেস থিম যে রকম-ই হোকনা কেন তাতে কোন  সমস্যা নেই। Current Date and Time স্বয়ংক্রিয়ভাবে থিমের ডিজাইন, রঙ, পারিপার্শ্বিকতার সাথে ম্যাচ করে নিবে। সবাই ভাববে এটা থিমের অংশ। এটা যে আলাদা কোন প্লাগিন দিয়ে করা হয়েছে তা কেউ বুঝতে পারবেন না।

 

Current Time and Date - WordPress PlugIn

ইন্সটলেশন কারার পদ্ধতি-

প্লাগইন এক্টিভেশনের পর কোন শর্টকোড ব্যবহার বা সেটিংস ঠিক করতে হবে না। শুধুমাত্র Widget সেকশনে যান, ও Current Date and Time প্লাগিন মাউস দিয়ে ড্রাগ করে সাইডবার, বা ফুটারে বসিয়ে দিন। অথবা এমন যেকোনো জায়গায়, যেখানে Widget ব্যবহার সম্ভব। তাহলেই তা ফ্রন্টএন্ডে দৃশ্যমান হবে। যদি আপনি সাইট-অরিজিন বা অন্য কোন পেজ বিল্ডার ব্যবহার করেন তবে তা আপনি পেজের বা টিউনের ভিতরেও বসাতে পারবেন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *