চিরতরে বন্ধ করুন উইন্ডোজ ১০ এর অটো আপডেট

কেমন আছেন টেকস্পট এর বন্ধুরা? আসাকরি ভালোই আছেন। যারা কম্পিউটারে উইন্ডোজ ১০ ব্যবহার করেন এবং সাথে ইন্টারনেট কানেকশন রয়েছে তাদের জন্য আমার এই পোষ্ট। how to disable windows 10 auto update  কিভাবে  উইন্ডোজ  ১০ এর অটো  আপডেট বন্ধ করা যায়। যারা মডেম ব্যবহার করেন এবং লিমিট ইন্টারনেট প্যাকেজ কিনেন তাদের জন্য বড় অসুবিধা হচ্ছে উইন্ডোজ ১০ এর অটো আপডেট। ধরুন আপনি ১জিবি ইন্টারনেট কিনেছেন ৮৯ টাকা দিয়ে ৭ দিনের জন্য, আপনি সাবাভিক ভাবেই ৫-৬ দিন ব্যবহার করতে পারবেন অথচ ১দিনের উপর যায়না! এর মূল কারণ হচ্ছে উইন্ডোজ ১০ এর অটো আপডেট।প্রিয় টেকস্পট এর টিউনার এবং পাঠকবৃন্দ আসুন আমরা এবার দেখে নেই কিভাবে চিরতরে উইন্ডোজ ১০ এর অটোআপডেট বন্ধ করা যায়।

প্রথমে আপনি উইন্ডোজ টেস্কবারের সার্চবারটিতে সার্চ করুন “service” নামে, তারপর ইন্টার দিন অথবা “service” এ ক্লিক করুন। এবার ইন্টার দেবার পর/service এ  ক্লিক করার পর নিচের মত একটা স্কিন আসবে।

এরপর windows update অপসন টি খুঁজে বের করুন এবং লেফট বাটনে ক্লিক করে আপডেট অটোমেটিক/ম্যানুয়াল থেকে ডিজেবল করে দিন।  এখন উইন্ডোজ আর আপডেট চেক করবে না, এমনকি কোনো আপডেট নিবেও না।

 

ভালো থাকবেন সবাই।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *