We're on facebook! Like us
Search
Posted by Akash Biswas, January 27, 2017

এস.ই.ও

এসইও (SEO) শেখার পর কিভাবে আয় করতে পারবেন ।

SEO- Search Engine Optimization এর নাম সবারই জানা আছে । সহজ কথায বলতে গেলে ওয়েবসাইট মার্কেটিং করাই হচ্ছে SEO. আমরা বেশির ভাগই মনেকরি SEO- Search Engine Optimization শেখার পর আপওয়ার্কে কাজ করতে হয়। এটি কিন্তু মোটেও সঠিক নয়। যদি আপনার এই কাজগুলো ভালো মত শেখা থাকে তাহলে আপনি নিজেকে ভালোভাবে বলতে ফেলতে পারবেন। এই রকম একটি সম্ভাবনার নাম হচ্ছে সেলস এন্ড মার্কেটিং । এটি নির্ভর করে কোম্পানির যাবতীয় ইনকাম এর নির্ভর। এই মার্কেটিং এর বৃহৎ সেক্টর হচ্ছে SEO.

 

আসুন জেনেনেই কিভাবে কাজ করবেন এবং কোথায় করবেন

 

১। গুগল অ্যাডসেন্স : যাদের লেখালিখির অভ্যাস আছে বা ভালো মানের আর্টিকেল তৈরি করতে পারেন তাদের জন্য গুগল অ্যাডসেন্স উপযোগী। একটি ওয়েবসাইট বা ব্লগ সাইট তৈরি করুন। এটি একটি ইনকামের ভালো জায়গা। আপনি যদি সুন্দর ভাবে কি ওয়ার্ড রিচার্চ করে গুগলের টপে আনতে পারেন তাহলে আপনি সাইটে প্রতিদিন ভালো ভিজিটর পাবেন। এরপর আপনি গুগল কম্পানীল বিজ্ঞাপন Google Adsence অ্যাপ্লাই করে নিজেকে পাল্টে দিতে পারেন। কিন্তু আপনার যেটি ভালো সহায়তা করবে সেটি হলো SEO. আপনার যদি ভালোমত SEO- Search Engine Optimization শেখা থাকে তাহলে আপনার ব্লগটাকে উপরে নিয়ে আসতে পারে এবং যা আয় হবে তা আপনি কল্পনাও করতে পারবেন না।

 

২। অ্যাফিলিয়েট মার্কেটিং : নিজের ওয়েবসাইটে অন্যের পন্যের বিজ্ঞাপন দিয়ে বিক্রয় করা। আবার আপনি নিজের পন্য আপনার সাইটের মাধ্যমে বিক্রয় করতে পারবেন। এর জন্য আপনার যেটি করতে হবে সেটি হচ্ছে SEO- Search Engine Optimization শেখা। আপনি যদি SEO করে গুগলের প্রথম পেজে আনতে পারেন তাহলে দেখুন আপনার জীবন কিভাবে পাল্টে যায়। এর জন্য যেটি দরকার সেটি হলো প্রচুর পরিশ্রম, ধয্য আর মেধা। অতেএব SEO কে কাজে লাগিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে আয় করুন।

 

৩। মার্কেটপ্লেস: SEO- Search Engine Optimization শিখে আপওয়ার্ক, ইল্যান্স, ফ্রীল্যান্সার, ফাইভার এর মত কাজ করার সুযোগ। SEO মত অনেক কাজ রয়েছে মার্কেটপ্লেস গুলোতে। আপনি আপনার দক্ষতার সহিত কাজ করে নিজেকে তৈরি করতে পারবেন ফ্রীল্যান্সদের তালিকায়।

 

৪। লোকাল মার্কেট : শুধু যে আন্তর্জাতিক ভাবেই আপনার কাজ করতে হবে তা নয়। লোকল মার্কেটেও রয়েছে অনেক কাজ। যে কোন লোকাল প্রতিষ্ঠান অথবা ওয়েবসাইট মালিকদের কাছ থেকে এসইও এর কাজের কন্ট্রাক্ট নিয়ে কাজ করতে পারবেন। লোকল মার্কেটে বড় সুবিধা হচ্ছে খুব সহজেই টাকা পাওয়া যায়। আপনি যদি মান সম্মত কাজ করতে পারেন তাহলে আপনার কাজের চাহিদা দিন দিন বাড়তে থাকবে।

বর্তমানে দেশে যে পরিমান সাইট তৈরি হচ্ছে তাতে এসইও এর চাহিদাও বেড়ে যাচ্ছে।

 

৪। নিজের পন্য বিক্রি করে : আপনার যদি নিজের পণ্য থাকে তাহলে বেশ খুব সহজেই পণ্য বিক্রি করতে পারবেন। তবে এর জন্য আপনার SEO জানটা খুব দরকার হবে। তাই আমি একটি কথা বলব এসইও জেনে মার্কেটিং করে ব্যবসায় সফল অর্জন করুন।

 

প্রিয় টিউনার আমার পোষ্টটি কেমন লাগল জানাবেন। ভালো থাকবেন সবাই।

আমার ব্লগ

Related Post
  1. কেন সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন বা এস,ই,ও প্রয়োজন

Comments

Leave a Reply




Categories

Services

MIDNIGHT BLUE BY Huzaifa Ham