We're on facebook! Like us
Search
Posted by Rony, February 12, 2017

ফেসবুক

আসুন জেনেনেই ফেসবুক বার্তার খুঁটিনাটি নিয়ে ।

প্রিয় টেকস্পট এর টিউনার এবং পাঠকবৃন্দ কেমন আছেন সবাই ? আপনি কাউকে ফেসবুক বার্তা পাঠিয়েছেন কিন্তু তার উত্তর দিচ্ছেনা আপনার।আবার এমনও হয় কেউ আপনার অ্যাকাউন্টে মেসেজ পাঠিয়েছে কিন্তু সেও রিপ্লাই পাচ্ছে না।এতে করে মন খারাপ হওয়ার কথা। এর কারণ কি হতে পারে ? কারণ হয়তো আপনার দেওয়া ম্যাসেজটি তিনি দেথতে পাননি। অনেক বার্তা ফেসবুজ ফিল্টার অফশনে চলে যায়।

আপনি যদি Messages গুলো দেখতে চান তাহলে ফেসবুজ লগ-ইন করে বাঁ পাশ থেকে Messages এ ক্লিক করুন অথবা সরাসরি www.facebook.com/message ঠিকানায় প্রবেশ করুন।এইখানে More এর ডান দিকে অ্যারোতে ক্লিক করে Filtered-এ আবার ক্লিক করুন। ফিল্টারে যতগুলো আটকে ছিল সবগুলো আপনি দেখতে পাবেন।

আসুন জেনেনেই পুরানো মেসেজ কিভাবে দেখতে হয় : অনেক দিন আগে আপনাকে কেউ মেসেজ দিয়েছিল, সেই মেসেজটি আপনি দেখতে চান ? আপনাকে যে মেসেজ দিয়েছিল তার নাম সার্চ মেসেজ বক্সে সার্চ দেলে মেসেজগুলো দেখতে পাবেন। আপনাদের জন্য সর্টকার্ট করে দিচ্ছি- সরাসরি www.facebook.com/messages এই খানে ঢুকলেই মেসেজ এর ঠিক উপরে ফেসবুক সার্চ বক্স দেখতে পাবেন। কেউ আপনাকে অনেক দিন আগে ফেসবুকে জব রিলেটেড মেসেজ দিয়েছিল। আপনার এখন সেই মেসেজটি দরকার। কিন্তু বড় সমস্য হতে পারে আপনি তার নাম ভূলে গিয়েছেন।মেসেজটি খোঁজার জন্য আপনার মনে করে দেখতে হবে তাতে কী লেখা ছিল।অথ্যাৎ তাতে কি লেখাছিল, সেই শব্দটি লিখে মেসেজ সার্চ বক্সে সার্চ করুন। পেয়ে যাবে সেই কাঙ্খিত মেসেজ।
ফেসবুকে কেউ আপনাকে বারবার মেসেজ দিয়ে বিরক্ত করলে তাকে ফেসবুক মেসেজ থেকে ব্লক করে দিতে পারেন। তাহলে সে আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকবে ঠিকই, কিন্তু আপনাকে আর মেসেজ দিয়ে বিরক্ত করতে পারবে না। কাউকে ফেসবুকের মেসেজ থেকে ব্লক করতে চাইলে ফেসবুকে লগইন করে বাঁ পাশ থেকে Messages-এ ক্লিক করুন বা সরাসরি www.facebook.com/messages ঠিকানায় যান। এখন যাকে ব্লক করতে চান বাঁ পাশ থেকে তার নামে ক্লিক করে তার মেসেজগুলো ওপেন করে ওপরে অ্যাকশন আইকনে ক্লিক করলে অনেক অপশন দেখতে পাবেন। সেখান থেকে Block Messages-এ ক্লিক করুন। তাহলে সে আর আপনাকে ফেসবুকে মেসেজ দিতে পারবে না।

Related Post
  1. বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারী সংখ্যা কত?

Comments

Leave a Reply




Categories

Services

MIDNIGHT BLUE BY Huzaifa Ham